advertisement
আপনি দেখছেন

খেলাধুলায় অবদানের জন্য সংযুক্ত আরব আমিরাতের মর্যাদাপূর্ণ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ক্রিয়েটিভ স্পোর্টস অ্যাওয়ার্ড জিতেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত সোমবার দুবাইয়ে ক্রিয়েটিভ স্পোর্টস অ্যাওয়ার্ডের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। আগামী ৯ জানুয়ারি দুবাইয়ের এক্সপো ২০২০-এ তার হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে।

imran khan awardঅ্যাওয়ার্ড মনোনীতদের নাম ঘোষণা করা হচ্ছে

গালফ নিউজের প্রতিবেদন অনুসারে, ১৯৯২ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ে পাকিস্তান ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়াসহ খেলাধুলায় ব্যাপক অবদানের জন্য ইমরান খানকে আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

ঘোষণায় বলা হয়, ইমরান খান একজন অনুপ্রেরণামূলক ক্রীড়া আইকন, যিনি এখন প্রধানমন্ত্রী হিসাবে তরুণদের অনুপ্রাণিত করে চলেছেন। সাধারণভাবে খেলাধুলার মর্যাদা এবং বিশেষ করে ক্রিকেটের মর্যাদা বৃদ্ধি করে এবং খেলাধুলার মাধ্যমে পাকিস্তানি সমাজকে শক্তিশালী করে চলেছেন।

imran khan 19ক্রিকেট মাঠ ও রাজনীতির মাঠের ইমরান খান

২০১৯ সালে পাকিস্তানের যুবকদের কল্যাণের জন্য ৬৩৯ মিলিয়ন ডলারের একটি অগ্রণী উদ্যোগ চালু করেছিলেন ইমরান খান, যার অধীনে যুব পুরুষ-নারীদের খেলাধুলায় বৃত্তিসহ ও দক্ষতা উন্নয়নের সুযোগ দেওয়া হবে। এছাড়া চলতি বছরের জুনে চার হাজারেরও বেশি ইউনিয়ন এবং গ্রাম পরিষদের প্রতিটিতে একটি ক্রিকেট মাঠ তৈরির পরিকল্পনার কথা ঘোষণা করেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সহযোগী সিনেটর ফয়সাল জাভেদ খান টুইটারে খবরটি শেয়ার করেছেন। তিনি লিখেছেন, প্রধানমন্ত্রী ইমরান খান খেলাধুলায় অবদানের জন্য মর্যাদাপূর্ণ রশিদ আল মাকতুম ক্রিয়েটিভ স্পোর্টস অ্যাওয়ার্ড জিতেছেন।

মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ক্রিয়েটিভ অ্যাওয়ার্ড বিশ্বব্যাপী উল্লেখযোগ্য অর্জন এবং অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের সম্মানিত করে থাকে। অ্যাওয়ার্ডটির একাদশ সংস্করণে এবার ৪০৯ জনকে পুরস্কৃত করা হবে।