advertisement
আপনি পড়ছেন

করোনার প্রতিরোধক টিকা না নেয়ায় ১২ বছরের সন্তানের সঙ্গে বাবাকে দেখা করতে দিলেন না আদালত। গত ২৩ ডিসেম্বর কানাডার কুইবেকের একজন বিচারক এ রায় দেন বলে আজ বৃহস্পতিবার জানিয়েছে এএফপি। ওই বাবা স্বাস্থ্য বিষয়ক বিধিনিষেধের বিরোধী।

corona familyকরোনাকালে পরিবার, ফাইল ছবি

সম্প্রতি করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে সংক্রমণ ও প্রাণহানি বেড়েছে কানাডায়। পরিস্থিতি বিবেচনায় বাবার সঙ্গে সাক্ষাৎ করতে দিলে তা সন্তানের জন্য ‘ভালো হবে না’ বলে রায় দেয় দেশটির আদালত। আগামী ফেব্রুয়ারি পর্যন্ত তাদের সাক্ষাতের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

খবরে বলা হয়, গত ডিসেম্বরের শেষের দিকে ছুটির দিনগুলোতে সন্তানদের সঙ্গে বেশি সময় কাটাতে চেয়েছিলেন ওই ব্যক্তি। টিকা না দেয়া এবং টিকাদানের বিরোধিতা করায় ওই ব্যক্তির আবেদন প্রত্যাখান করে তার স্ত্রী। উভয়ের কেউ ছাড় না দেয়ায় বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।

ওই দম্পতির তিনটি সন্তান রয়েছে, যাদের বয়স যথাক্রমে ১২ ও ৪ বছর এবং ৭ মাস। এদের মধ্যে কানাডার নিয়ম অনুযায়ী কেবল বড় ছেলের টিকার বয়স হয়েছে, টিকাও নিয়েছে সে। কিন্তু টিকা না নেয়া স্বামী সামাজিকমাধ্যমে বিধিনিষেধবিরোধী পোস্ট দিয়ে আসছেন বলে জানান তার স্ত্রী।