advertisement
আপনি পড়ছেন

ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ বলেছেন, উত্তরপ্রদেশে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে ঈদের সময় সড়কে নামাজ পড়া বন্ধ হয়েছে এবং মসজিদের লাউড স্পিকার স্কুলে ও হাসপাতালে দান করা হয়েছে। নিজের সরকারের সাফল্য তুলে ধরতে গিয়ে তিনি এসব কথা বলেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

Aditya Nath Yogiআদিত্যনাথ বলেন উত্তরপ্রদেশে নির্বাচনের সময় ও নির্বাচনের পরে কোনো দাঙ্গা হয়নি

আদিত্যনাথ বলেন, অনেক রাজ্যে নির্বাচনের পর দাঙ্গা হয়। উত্তরপ্রদেশে নির্বাচনের সময় ও নির্বাচনের পরে কোনো দাঙ্গা হয়নি। জাঁকজমকপূর্ণভাবে রামনবমী উদযাপন হয়েছে। শান্তিপূর্ণভাবে হনুমান জয়ন্তী উদযাপন সম্পন্ন হয়েছে। এক লাখের বেশি মসজিদের মাইকের আওয়াজ কমেছে অথবা মাইক খুলে ফেলা হয়েছে।

তিনি বলেন, আমাদের সরকার ক্ষমতায় আসার পর সবগুলো বেআইনি কসাইখানা বন্ধ করা হয়েছে। তবে এর ফলে রাস্তাঘাটে বেওয়ারিশ গরুর চলাফেরা বেড়ে গিয়েছিল। ওই সমস্যা সমাধানে আমরা ৫ হাজার ৬০০ গোষালা নির্মাণ করেছি। এছাড়া আমরা গোবর থেকে সিএনজি তৈরির নতুন একটি মডেল প্রতিষ্ঠা করেছি।

বিজেপির অভিভাবক সংগঠন আরএসএসের প্রকাশনা অরগানাইজার ও পঞ্চজন্যর ৭৫ বছর পুর্তি উপলক্ষে নয়াদিল্লিতে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন আদিত্যনাথ। এ সময় তিনি অযোধ্যায় রাম মন্দির নির্মাণ ও কাশীতে বিশ্বনাথ মন্দির সংস্কারসহ তার সরকারের বিভিন্ন সাফল্যের কথা তুলে ধরেন।

বিজেপি ক্ষমতায় আসার আগে ৭০ বছরে উত্তরপ্রদেশ ভারতের রাজ্যগুলোর মধ্যে অর্থনৈতিক বিচারে ৬ নম্বরে পৌছেছিল উল্লেখ করে আদিত্যনাথ বলেন, বিজেপি ক্ষমতায় আসার পর পাঁচ বছরে ডবল ইঞ্জিন উন্নয়নের সুবাদে উত্তরপ্রদেশ এখন রাজ্যগুলোর মধ্যে দ্বিতীয় অবস্থানে পৌঁছে গেছে।