advertisement
আপনি পড়ছেন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকা লং মার্চে অংশ নিতে গিয়ে পুলিশের বেধড়ক লাঠিপেটার শিকার হয়েছেন সে দেশের সাবেক সেনাশাসক আইয়ুব খানের পৌত্র ওমর আইয়ুব খান। আজ সকালে ইসলামাবাদের বুরহান ব্রিজ এলাকায় পাঞ্জাব পুলিশের হামলার শিকার হন তিনি।

omar ayub khan injured twsdপিঠে ও কাঁধে পুলিশের লাঠির আঘাতের ছবি পোস্ট করেছেন ওমর আইয়ুব খান

ইমরান খানের দল পিটিআইয়ের এমপি ওমর আইয়ুব খান গতকাল রাতে লং মার্চের অংশ হিসেবে ইসলামাবাদে পৌঁছার পর ডি চকের কাছে অবস্থান করছিলেন। রাতভর পুলিশের নির্বিচার টিয়ার গ্যাস নিক্ষেপের শিকার হয় লং মার্চে অংশগ্রহণকারীরা। সকালে দলের অন্যান্য নেতাদের মতো তিনিও কর্মীদের নিয়ে পুলিশের নিক্ষিপ্ত টিয়ার গ্যাসের সেল অপসারণের কাজে অংশ নেন।

পিটিআই নেতারা জানান, ওমর আইয়ব খান ইসলামাবাদের বুরহান ব্রিজ এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণের সময় পাঞ্জাব পুলিশের হামলার শিকার হন। পুলিশের বেধড়ক লাঠিচার্জে তার পিঠ, কাঁধ ও কপাল ফুলে রক্তাক্ত হয়ে যায়।

ওমর আইয়ুব খান নিজেও পুলিশের হামলার কথা জানিয়ে সামাজিক মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন। নিজের পিঠে ও কাঁধে লাঠির দাগের ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘পাঞ্জাব পুলিশের সন্ত্রাসের প্রমাণ। যা ইচ্ছা কর, আমাদের ঠেকাতে পারবে না। বুরহান ব্রিজ ক্লিয়ার করতে গিয়ে পুলিশের লাঠির আঘাত খেয়েছি। তবে লক্ষ্য অর্জিত হয়েছে।’

পিটিআই নেতারা ওমর আইয়ুব খানের উপর পুলিশি হামলার নিন্দা জানিয়েছেন।

বর্তমানে খাইবার পাখতুনখোয়ার হরিপুর আসনের এমপি ওমর আইয়ুব খান এর আগে পাকিস্তানের জ্বালানি ও অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার বাবা গওহর আইয়ুব খান পাকিস্তানের স্পিকার ও পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।