advertisement
আপনি পড়ছেন

ইসরায়েলের বন্দর নগরী হাইফায় শিল্প ও লজিস্টিক কমপ্লেক্সে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় রোববার ভোরে হাইফার বার ইয়েহুদা সড়কের ঐ কমপ্লেক্সে আগুন লাগে। খবর টাইমস অব ইসরায়েল।

fire in the port city of haifaবন্দর নগরী হাইফাতে অগ্নিকাণ্ড

শিল্প ও লজিস্টিক কমপ্লেক্সে নানা ধরনের দাহ্য পদার্থ ছিল বলে জানা গেছে। অগ্নিকাণ্ডে কাছাকাছি বেশ কয়েকটি ভবনে আগুন লেগে যায়। সে সময় বেশ কয়েকবার বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। কিছু বিস্ফোরণের কারণে হলুদ রঙের আগুন ছড়িয়ে পড়তে দেখা যায়।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ভয়াবহ আগুনে ভবনগুলো পুড়ে যাচ্ছে। ওইসব ভবনের পাশেই রয়েছে একটি আবাসিক ভবন। সেখান থেকে তিনজনকে উদ্ধার করা হয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

fire in haifaআগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস

ফায়ারসার্ভিস সূত্র জানায়, ওই কমপ্লেক্সে দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেশি সময় লেগে যাচ্ছে। তবে ঠিক কী কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা সংশ্লিষ্টরা জানাতে পারেনি। এমনকি এটি দুর্ঘটনা না নাশকতা তাও নিশ্চিত হওয়া যায়নি।

তেল ও রাসায়নিক শিল্পের সাথে যুক্ত অনেকগুলো প্ল্যান্ট ও প্রসেসিং ইউনিটের জন্য হাইফা ইসরায়েলের একটি গুরুত্বপূর্ণ স্থান হিসেবে বিবেচিত।

গত সপ্তাহে তেল আবিবের দক্ষিণের রিশন লেজিওন শহরের একটি উন্মুক্ত পার্কিং লটে দুটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় সাফেদ শহরে এক অগ্নিকাণ্ডে ১৮টি বাস পুড়ে যায়। ইসরায়েলি কর্তৃপক্ষ সেগুলো নাশকতামূলক কর্মকাণ্ড বলে অভিহিত করেছিল।