আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 41 মিনিট আগে

চলছে রমজান মাস। সন্ধ্যায় ইফতারের গন্ধে মুখরিত হয়ে ওঠে চারপাশ। ইফতার মানেই নানারকমের ভাজাপোড়া। এই তালিকায় আপনি যোগ করে নিতে পারেন সহজ রেসিপির ব্যতিক্রমী একটি পদ অনিয়ন রিং। তাই চলুন শিখে নেই অনিয়ন রিং এর রেসিপি।

onion ring recipe

প্রথমে বড় বড় সাইজের পাঁচ-ছয়টি পিঁয়াজ নিন। এবার পেঁয়াজগুলো ধুয়ে গোল গোল করে কেটে পরিমাণ মত লবণ দিয়ে মেখে রাখুন। বিশ থেকে পঁচিশ মিনিট পর একটি পাত্রে পরিমাণ মত ঠাণ্ডা পানি নিয়ে এতে পিঁয়াজের রিংগুলো ডুবিয়ে কমপক্ষে আধা ঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিন।

এবার দুই-তিনটি কাঁচামরিচ কুঁচি, দুই চা চামচ আদা কুঁচি ও দুই কোয়া রসুন কুঁচি একসঙ্গে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এখন একটি পাত্রে এক কাপ ময়দা, দুই টেবিল চামচ চালের গুঁড়ো, হাফ কাপ কর্ন ফ্লাওয়ার ও বেসন নিয়ে শুকনো অবস্থাতেই মিশিয়ে নিন। এবার পরিমাণ মত পানি ও লবণ দিয়ে হালকা ঘন করে গুলে নিন।

এরপর ফ্রিজ থেকে পিঁয়াজের রিংগুলো বের করে পিঁয়াজের পানি ঝড়িয়ে নিয়ে ময়দা-বেসনের মিশ্রণে ডুবিয়ে রাখুন। এবার প্যানে পরিমাণ মতো তেল গরম হতে দিন। তেল গরম হয়ে এলে পিঁয়াজের রিংগুলো মুচমুচে করে ভাজুন। এরপর ইফতারে সস বা চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

Add comment

Security code
Refresh


advertisement