আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 43 মিনিট আগে

অস্ট্রেলিয়ার নিজস্ব স্বাদ ও সংস্কৃতি ঢাকাবাসীর কাছে তুলে ধরতে রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ফুড ফেস্টিভ্যাল। 'এ টেস্ট অব অস্ট্রেলিয়া' নামের নয় দিনব্যাপী এই ফেস্টিভ্যালটি শুরু হবে আগামী বৃহস্পতিবার (২৯ মার্চ)। চলবে ৬ এপ্রিল পর্যন্ত।

australian food festival in raddison 2

গত বছর অত্যন্ত সফলতার সাথে অস্ট্রেলিয়ান ফুড ফেস্টিভ্যাল আয়োজিত হয়েছিল। চলতি বছরও অস্ট্রেলিয়ার সমৃদ্ধ ঐতিহ্যকে তুলে ধরতে লবিতে সাজানো হয়েছে এক ক্যাঙ্গারু পরিবারের ভাস্কর্য। এছাড়াও নান্দনিক আলোকসজ্জার পাশাপাশি শোভা পাচ্ছে অস্ট্রেলিয়ার বিভিন্ন ব্যানার।

‘এ টেস্ট অফ অস্ট্রেলিয়া’ উদযাপন করা হচ্ছে র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট ওয়াটার গার্ডেন ব্র্যাসারিতে। আগামী ২৯শে মার্চ ২০১৮ অস্ট্রেলিয়ান অ্যাক্টিং হাই কমিশনার মিস স্যালি-অ্যান ভিন্সেন্ট এই উৎসবটির উদ্বোধন করবেন। উৎসব চলবে প্রতিদিন সন্ধ্যা ৬:৩০ থেকে রাত ১১টা পর্যন্ত।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে হোটেলটির জেনারেল ম্যানেজার ক্রিস্টোফ ভোগেলি বলেন, ‘এই ফুড ফেস্টিভ্যালে অস্ট্রেলীয় খাবারের স্বাদ নিতে জনপ্রতি গুনতে হবে ৪ হাজার ৯৯৯ টাকা। আর শিশুদের (৪-১০ বছর) জন্য দিতে হবে ৩ হাজার টাকা।‘

র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের এক্সিকিউটিভ শেফ জেড আর্চডিকন তার জন্মভূমি অস্ট্রেলিয়ার বিশেষ রন্ধনশিল্পকে কেন্দ্র করে এই অনুষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন। তিনি বলেন, ‘এই ইভেন্টের যাবতীয় ফুড রান্নার জন্য বিশেষ উপাদানগুলি অস্ট্রেলিয়ার বিশেষ অঞ্চল থেকে সরাসরি আমদানি করা হচ্ছে। উৎসবের ৬০ শতাংশ খাবারই অস্ট্রেলিয়া থেকে আনা হয়েছে। থাকছে অস্ট্রিলিয়ার মাছ, হাঁস। বিশেষ করে অস্ট্রেলিয়া থেকে আনা ভেড়ার মাংসের বেশ কয়েকটি পদ থাকবে এ উৎসবের প্রধান আকর্ষণ।’

এবারের ফেস্টিভ্যালে শেফ জেড আর্চডিকন পরিবেশন করতে যাচ্ছেন খুবই চমকপ্রদ কিছু মেনু। অস্ট্রেলিয়া থেকে আমদানি করা বিশেষভাবে বাছাইকৃত গবাদি পশুর কাছ থেকে পাওয়া বিশেষ এবং বিরল ওয়াগু বী্ফ সহ বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে একটি সম্পূর্ণ অস্ট্রেলিয়ান ল্যাম্ব গ্রীলড এবং বিশেষ ল্যাম্ব পাই। মেইন কোর্স বাদেও থাকছে অস্ট্রেলিয়ার বিশেষ ল্যামিংটন কেক। এছাড়াও অস্ট্রেলিয়ার সেরা পনির ও পনিরজাত খাবারের ব্যাবস্থা থাকছে অতিথিদের জন্য।

australian food festival in raddison 1

এছাড়াও বিশেষ চমক হিসেবে ফেস্টিভ্যালে আগত সকল ডাইন-ইন অতিথিদের জন্য থাকছে র‍্যাফেল ড্র তে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ। অ্যাসিসট্যান্ট ডিরেক্টর অব সেলস্ মো. শরিফুদ্দিন নাওয়াজ বলেন, ‘খাবারের পাশাপাশি থাকবে আকর্ষণীয় র‌্যাফেল ড্র। প্রথম পুরস্কার ঢাকা-কক্সবাজার-ঢাকা প্লেন টিকিট এবং দু’দিন হোটেল টিউলিপে থাকা দু’জনের জন্য।’

ঢাকাবাসীদের এক নতুন ধরণের স্বাদের সাথে পরিচয় করিয়ে দিতে র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন আয়োজন করছে এই উৎসব। বিস্তারিত জানতে ভিজিট করুন ফেসবুক পেজ- www.fb.com/RadissonBluDhaka/ অথবা কল করতে পারেন + ৮৮ ০২ ৯৮৩৪৫৫৫ এই নাম্বারে।

Add comment

Security code
Refresh