আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 00 মিনিট আগে

বর্ষা ঋতু শেষ হয়ে গেলেও প্রকৃতিতে এখনও ঝুম বৃষ্টি। বৃষ্টির দিনে বাসা কিংবা অফিস থেকে বের হলেই জুতোর অবস্থা কাহিল। আর যদি কাপড়ের জুতো হয় তাহলে তো কথাই নেই। পানিতে ভিজে জুতোও খুব বেশি দিন টেকে না। এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনার জুতো জোড়াকেই ওয়াটার প্রুফ বানিয়ে ফেলতে পারেন।

waterproof shoe by candle

খুব বেশি কিছুর প্রয়োজন নেই। শুধু একটা মোমের টুকরো এবং একটা হেয়ার ড্রায়ারের ব্যবস্থা করুন। দশ মিনিটেই আপনার জুতো হয়ে যাবে পানি নিরোধক।

প্রথমে জুতোর সব জায়গায় ঘষে ঘষে মোম লাগান। জুতোর ফিতে থেকে শুরু করে সামনে – পিছনে কোনো জায়গা বাদ দেবেন না। বেশি করে লাগালে আপনার জন্যই ভালো। খুব সহজে মোমের পরত উঠবে না।

মোম লাগানোর কারণে জুতো একসময় সাদা দেখাবে। এবার আপনার হেয়ার ড্রায়ার নিয়ে পরবর্তী কাজে নেমে পড়ুন। ড্রায়ারের হিট বাড়িয়ে নিয়ে জুতোয় লাগানো মোমে হিট দিতে থাকুন। একটা সময় দেখবেন ধীরে ধীরে মোম গলে জুতোর সাথে লেপ্টে গেছে।

জুতোর আসল রং ফিরে এলে বুঝবেন মোম পুরোপুরি গলে গিয়ে জুতার সাথে লেগে গেছে। এবার জুতোজোড়া ভালোমতো শুকিয়ে নিয়ে ব্যবহার করতে থাকুন। মোম লাগানোর কারণে জুতো আগের চেয়ে একটু গাঢ় রঙের দেখা যেতে পারে, কিন্তু তাতে কী। আপনি পাচ্ছেন একেবারে ওয়াটারপ্রুফ জুতো!

 

আপনি আরও পড়তে পারেন

বর্ষা শেষে পরিবারের যত্ন

ঘরের পিঁপড়া দূর করুন খুব সহজে

বিছানার চাদর থাকুক যত্নে

Add comment

Security code
Refresh