advertisement
আপনি পড়ছেন

ঢাকা ক্লাব, উত্তরা ক্লাবসহ দেশের ১৩টি ক্লাবে জুয়া খেলা নিষিদ্ধ করা হয়েছে। জুয়া খেলার মধ্যে রয়েছে হাউজি, ডাইস ও কার্ড খেলা। আজ রবিবার হাইকোর্ট এ সমস্ত খেলা আয়োজনের ওপর নিষেধাজ্ঞা দেন। একইসাথে এই ধরণের জুয়া খেলা আয়োজনকারীদের বিরুদ্ধে কেন যথাযথ পদক্ষেপ নেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

high court writ

দুই আইনজীবীর করা এক রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ প্রাথমিক শুনানিতে আজ এ আদেশ দেন। রিটে অর্থের বিনিময়ে এ ধরনের খেলা সংবিধানের আঠারোর দুই অনুচ্ছেদের পরিপন্থী বলে উল্লেখ করা হয়।

ক্লাবগুলোকে জুয়া খেলা থেকে বিরত রাখতে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসকসহ মোট ১২ বিবাদীর প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে দেশের ক্লাবগুলোতে অবৈধভাবে হাউজি, ডাইস ও কার্ড খেলার মতো জুয়া খেলার আয়োজনের বৈধতা চ্যালেঞ্জ করে করেন দুই আইনজীবী আদালতে রিট আবেদন। আজ রিটের প্রাথমিক শুনানি শেষ করে আদালত এই আদেশ দেন।

আইনজীবী রেদোয়ান আহমেদ রিট আবেদনকারীদের পক্ষে আদালতে শুনানি করেন। অপরদিকে অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান রাষ্ট্রপক্ষে ছিলেন।

জুয়া খেলা নিষিদ্ধ করা এই ১৩টি ক্লাব হলো ঢাকা ক্লাব, গুলশান ক্লাব, উত্তরা ক্লাব, বনানী ক্লাব, ধানমন্ডি ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়রস ক্লাব, নারায়ণগঞ্জ ক্লাব, খুলনা ক্লাব ও সিলেট ক্লাব।

আপনি আরও পড়তে পারেন

মির্জা ফখরুল: সরকারের জনগণের মেজাজ বোঝে না

স্বাস্থ্যমন্ত্রী: খালেদা পরিস্থিতি ঘোলাটে করার পাঁয়তারা করছেন

কুমিল্লার বিদায়, ঝুলে রইলো রংপুর

কড়াইল বস্তিতে ভয়াবহ আগুন

শঙ্কা পিছনে ফেলে প্রস্তুত মোস্তাফিজ