advertisement
আপনি দেখছেন

অসামান্য সততা প্রদর্শনের জন্য ইউএস বাংলা এয়ারলাইন্সের পরিচ্ছন্নতা কর্মী আবদুল কাদের এবং আলমাস হোসাইনকে সম্মাননা প্রদান করেছে বাংলাদেশের শুল্ক গোয়েন্দা বিভাগ। ইতোমধ্যেই তাদের দুজনের হাতে একটি ক্রেস্ট ও একটি প্রশংসাপত্র তুলে দেয়া হয়েছে।

gold bar airport

কলকাতা থেকে আসা বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলার একটি ফ্লাইট পরিষ্কার করার সময় এই দুজন কর্মী সিটের নিচে একটি প্যাকেট দেখতে পান। প্যাকেটে চোরাই পথে আনা স্বর্ণ থাকতে পারে ভেবে আবদুল কাদের এবং আলমাস হোসাইন নিজেরা কিছু না করে তাদের উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেন।

পরে ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ বিষয়টি শাহজালাল বিমানবন্দরের কাস্টমস কর্তৃপক্ষকে জানালে তারা প্যাকেটগুলো উদ্ধার করে শুল্ক গোয়েন্দাদের হাতে তুলে দেয়।

পরে প্যাকেট খুলে সেগুলোতে ৬০টি সোনার বার পাওয়া যায়। প্রত্যেকটি সোনার বারের ওজন ছিলো ১১৬ গ্রাম। সে হিসেবে প্রায় সাত কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা বলে জানিয়েছেন শুল্ক কর্মকর্তারা।

চোরাচালানের স্বর্ণ উদ্ধার করে নিজ উদ্যোগে বিমান কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করার ঘটনা এই প্রথম বলে জানান বিমানবন্দরের শুল্ক কর্মকর্তারা।