advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের আইনের অধ্যাপক আসিফ নজরুলের প‌রিবার পা‌কিস্তানিপ‌ন্থী এবং আসিফ নজরুল নিজেও একজন রাজাকার বলে মন্তব্য করেছেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। শুক্রবার (১৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে জাগো বাংলা ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধু: বাংলাদেশ ও স্বাধীনতা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

justice shamsuddin manik

শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের অধ্যাপক আসিফ নজরুলের প‌রিবার পা‌কিস্তানিপ‌ন্থী বিহারি। অনেক বিহারি কিন্তু আমাদের সঙ্গে যুদ্ধ করেছেন। কিন্তু আসিফ নজরুলের পরিবার তেমন বিহারি নন। সে বিহারি বাবার সন্তান।

আসিফ নজরুলের ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করা প্রসঙ্গে তিনি বলেন, অধ্যাপক এরশাদুল বারী আরেক রাজাকার। তার সহায়তায় আসিফ নজরুল ঢাকা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করে এবং শিক্ষকতা করার সুযোগ পেয়েছেন।

এ সময় গোলটেবিল বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল অবসরপ্রাপ্ত মোহাম্মদ আলী শিকদার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

sheikh mujib 2020