advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

রাজধানী বসুন্ধরা-নদ্দা এলাকায় বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) প্রথম বর্ষের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর ঘটনায় দিনভর আন্দোলন করেছে শিক্ষার্থীরা। সেই আন্দোলনে সংহতি জানাতে গিয়েছিলেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। তবে তার উপস্থিতি শিক্ষার্থীদের একটি অংশ ভালোভাবে নেয়নি।

vp nurul haque nur

মঙ্গলবার বিকাল সাড়ে চারটার দিকে যমুনা ফিউচার পার্কের সামনে ঘটনাস্থলে যান ডাকসুর ভিপি নুরুল হক নুর। এসময় তার সঙ্গে ছিলেন কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খান, ফারুক হোসেন, মাহফুজসহ আরো অনেকে।

বসুন্ধরা আবাসিক এলাকার গেইটের জেব্রা ক্রসিংয়ের যে জায়গায় আবরারের রক্তে রঞ্জিত হয় রাজপথ সেখানে যেতে চান নুর। এ সময় আন্দোলনকারীদের একটি পক্ষ তাকে বাধা দেয়। এরপর নুরকে উদ্দেশ্য করে স্লোগান দেয়া হয় 'চলে যান, চলে যান' ও 'ভুয়া ভুয়া'। এমন স্লোগানের পরও সেখানে কয়েক মিনিট দাঁড়িয়ে ছিলেন নুর, রাশেদ ও ফারুকরা। পরে আন্দোলনকারীদের আরেকটি অংশ নুরকে চলে যেতে বলেন।

এ সময় রাস্তার মাঝখানে ডিভাইডারের ওপর দাঁড়িয়ে অস্থায়ী মঞ্চ থেকে শিক্ষার্থীদের প্রতিনিধি মাঈশা নুর বলেন, 'আমরা নূরকে অ্যাকসেপ্ট করছি না।' এ সময় নুরের বিরুদ্ধে স্লোগান চলতে থাকে।

নুর সাংবাদিকদের বলেন, 'শিক্ষার্থীদের শৃঙ্খলিত আন্দোলনে কোন ঘটনা ঘটিয়ে দায় চাপানোর চেষ্টা করা হতে পারে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, 'আপনারা সচেতন থাকবেন। আন্দোলন চালিয়ে যান। আমরা আপনাদের সাথে আছি। আপনাদের নিয়ে কোন 'কূটকৌশল' হলে 'দাঁতভাঙা' জবাব দেয়া হবে।'

sheikh mujib 2020