advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম আফনানকে বাস থেকে ফেলে চাপা দিয়ে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। আজ রোববার সকাল ১১টায় চৌহাট্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে নিহত শিক্ষার্থীর সহপাঠীরা। পরে তাদের সঙ্গে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও যোগ দেন।

road block in sylhet

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়টির সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়। শিক্ষার্থীরা নগরীর চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এ সময় ‘সড়ক দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড’, ‘ওয়াসিম হত্যার বিচার চাই’, ‘আমার ভাই মরলো কেনো, প্রশাসন জবাব চাই’, ওয়াসিম হত্যার বিচার চাই, নিরাপদ সড়ক চাই’ ইত্যাদি স্লোগান দিতে শোনা যায়।

চৌহাট্টা অবরোধ করায় চার দিকের সড়কে শত শত গাড়ি আটকা পড়েছে। এতে দীর্ঘ যানজটে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

humanities in sylhet teachers

এদকে সিকৃবির প্রক্টর মৃত্যুঞ্জয় কুন্ড জানান, এ ঘটনার প্রতিবাদ ও বিচার দাবিতে সিকৃবির ভিসিসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করছেন। তারা ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচিও পালন করেন।

শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, ওয়াসিমের হত্যাকারী বাস চালক ও হেল্পারকে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। ঘাতক ‘উদার পরিবহনের' রুট পারমিট ও লাইসেন্স বাতিল করতে হবে। ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলতে পারবে না।

নিরাপদ সড়কের দাবির এ আন্দোলনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ একাত্মতা প্রকাশ করেন।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় মৌলভীবাজারের শেরপুরে বাসচাপায় নিহত হন সিকৃবি'র বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের ছাত্র ওয়াসিম। শিক্ষার্থীদের অভিযোগ, চালকের সহযোগী চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে ওয়াসিমকে হত্যা করে।

sheikh mujib 2020