advertisement
আপনি দেখছেন

ফতুল্লায় একটি ডাইং কারখানার কেমিক্যালের গুদামে ভয়াবহ বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোরে ফতুল্লার পাগলা ইসলামিয়া বৌবাজার এলাকায় অবস্থিত বোম্বে ডাইং কারখানায় এ ঘটনা ঘটে।

severe fire in fatullah

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে হঠাৎ বিকট শব্দে কেঁপে উঠে বৌবাজার এলাকা। মুহূর্তের মধ্যেই আগুন ও ধোয়ায় অন্ধকার হয়ে যায় বোম্বে ডাইংসহ আশপাশ। এতে হতাহত না হলেও কারখানার তৃতীয় তলার ছাদ বিস্ফোরণে দীর্ঘ ছিদ্র হয়ে ভবনের দেয়াল উড়ে যায়। দেয়ালে লাগানো এসি অনেক দূরে ছিটকে পড়ে।

এদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ ও ফতুল্লার দুইটি স্টেশন থেকে চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। দমকল বাহিনীর প্রায় এক ঘণ্টার চেষ্টায় সকাল ৭টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, চারতলা বিশিষ্ট কারখানার দ্বিতীয় তলায় কেমিক্যালের গুদাম থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনের কয়েকটি দেয়াল ধসে পড়ে।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক ইলিয়াস জানান, বোম্বে ডাইং কারখানার মালিকপক্ষের কারো সন্ধান পাওয়া যায়নি। একজন দারোয়ান কারখানার সামনে বসে থাকে সে মালিকপক্ষের বিষয়ে কিছুই বলতে পারেনি।