advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

অগ্নিকাণ্ডের ঘটনাগুলোর জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের আহ্বান জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। শনিবার গুলশান এক নম্বরে কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে দেয়া বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

b fair c

বিবৃতিতে তিনি বলেন, `চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানির পর গত বৃহস্পতিবার বনানীতে যে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে তাতেও অনেক নিরীহ মানুষ প্রাণ হারিয়েছেন। আমি এসব ঘটনা তদন্তে একটি বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের আহ্বান জানাচ্ছি।’

পরপর এতগুলো বিধ্বংসী অগ্নিকাণ্ডের সঠিক তদন্ত করে বিচার বিভাগীয় কমিশনের রিপোর্টের ভিত্তিতে প্রশাসনের উচিত হবে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা, যোগ করেন তিনি।

সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরী বলেন, এ ক্ষেত্রে নাগরিক সেবা দেয়ার যেসব প্রতিষ্ঠান রয়েছে- বিশেষ করে রাজউক, ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশনগুলোর উচিত হবে অগ্নিনির্বাপণের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে ভবন নির্মাণের চূড়ান্ত অনুমোদন না দেয়া।

সব অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের উপযুক্ত ক্ষতিপূরণের আহ্বান জানিয়ে বিকল্পধারার সভাপতি অগ্নিকাণ্ডে নিহত ও আহত ব্যক্তিদের পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

sheikh mujib 2020