advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

সাতক্ষীরার শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কর্মকাণ্ডে থানায় কর্মরত পুলিশ কর্মকর্তাদের উপর ক্ষোভ ঝেড়েছে হাইকোর্ট। বিচারক বলেছেন, ওসিরা এত সাহস কোথায় পায়?

bangladesh high court 1

থানায় মামলা না নেয়ায় শ্যামনগরের ওসি হাবিল হোসেনের বিরুদ্ধে আদালতে এক ব্যক্তির রিট আবেদনের শুনানিতে মঙ্গলবার বিচারপতি নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ থেকে এমন মন্তব্য আসে।

রিট শুনানিতে সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ সাইফুল আলম জানান, সাতক্ষীরার শ্যামনগর থানার ওসির বিরুদ্ধে রিট আবেদনকারীর মামলা না নেয়ার অভিযোগের আংশিক সত্যতা পাওয়া গেছে। তখন ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায় আদালত।

এক পর্যায়ে বিচারক বলেন, 'ওসি মামলা নিলেন না কেন? আমরা রুল দিয়ে দেখি, ঠিক কি কারণে তিনি মামলা নিলেন না। ওসিরা সব জায়গায় কোর্ট বসান। তারা কি সালিশে বসেছেন যে সুবিধামতো হলে মামলা নেবেন? তারা যেখানে সেখানে কোর্ট বসায়। এত সাহস পায় কোথায়?' থানায় টাকা ছাড়া একটা জিডিও হয় না বলে মন্তব্য করেন বিচারক।

'১৩ হাজার পুলিশ থানায় ডিউটি করেন, তাদের জন্য পুরো পুলিশ বিভাগের বদনাম হতে পারে না। অনেকে কষ্ট করে জীবন-যাপন করে আবার অনেকের ৪-৫টা করে বাড়ি। দেশটা কি চোরের দেশ হয়ে গেছে নাকি?' প্রশ্ন রাখেন বিচারকরা।

প্রসঙ্গত, জমি নিয়ে বিরোধের জেরে গত ১৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টার দিকে সাতক্ষীরার শ্যামনগর থানার সোরা গ্রামে হামলার ঘটনা ঘটে। পরে শ্যামনগর থানার ওসি হাবিল হোসেনের কাছে সাহায্য চাওয়া হলে ওসি বিষয়টি এড়িয়ে যান। পরে বিষয়টি কালিগঞ্জ সার্কেলের এএসপিকে জানানো হয়। এক পর্যায়ে থানা থেকে জানানো হয় ‘মামলা হবে না’। নানা ঘটনার পর ওসি কোনো ব্যবস্থা না নেওয়ায় গত ৩ মার্চ হাইকোর্টে রিট আবেদন করা হয়।

sheikh mujib 2020