advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

রাজধানীর ধানমণ্ডি-নিউমার্কেট-আজিমপুর রুটে ইতোমধ্যে চক্রাকার বাস সার্ভিস চালু হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, সামনে উত্তরা এবং মতিঝিলেও আলাদাভাবে চালু হতে যাচ্ছে চক্রাকার বাস সার্ভিস। নির্দিষ্ট কোম্পানির তত্ত্বাবধানে সাড়ে চার হাজার বাস নামানো হবে। বলা হচ্ছে, প্রত্যেক বাসেই র‌্যাপিড পাস কার্ড দিয়ে ভাড়া পরিশোধ করা যাবে।

four thousand new bus in dhaka

বুধবার বিকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে দক্ষিণ নগরভবনে বাস রুট রেশনালাইজেশন সংক্রান্ত কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। 

মেয়র সাঈদ খোকন বলেন, 'চলতি এপ্রিলের শেষ সপ্তাহে রাজধানীর মতিঝিলে এবং মে মাসের প্রথম সপ্তাহে উত্তরায় চক্রাকার এই বাস সার্ভিস চালু হবে।' ঢাকার যানজট নিরসনে এই চক্রাকার বাস সার্ভিস ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন মেয়র।

তিনি বলেন, 'নির্দিষ্ট একটি কোম্পানির তত্ত্বাবধানে সাড়ে চার হাজার বাস নামবে। তবে পুরো রুট রেশনালাইজেশন করতে দুই বছর সময় লাগবে। কেননা এই সময়ের মধ্যে এখানে টার্মিনাল, ডিপো, চালকদের প্রশিক্ষণ দিতে হবে।'

ধানমণ্ডি-নিউমার্কেট-আজিমপুর রুটের চক্রকার বাস সেবা প্রসঙ্গে মেয়র বলেন, 'নতুন চালু হওয়া চক্রাকার রুটে হয়তো কিছুটা ক্রুটি-বিচ্যুতি থাকতে পারে। তবে ১৫ দিনের মধ্যেই যাত্রীরা এই সার্ভিসের সুবিধা ভোগ করতে পারবেন।'

সভায় সভাপতিত্ব করে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক সচিব আবুল কালাম আজাদ, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহমেদ, বিআরটিএ চেয়ারম্যান মশিউর রহমান, পুলিশের অতিরিক্ত কমিশনার মো. রেজাউল আলম, সড়ক পরিবহন নেতা খন্দকার এনায়েত উল্লাহ, ডিটিসিএ নির্বাহী পরিচালক রকিবুর রহমানসহ আরো অনেকে।

sheikh mujib 2020