advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আগামী ২৩ এপ্রিল ধার্য করা হয়েছে। আজ বুধবার ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ৯ নম্বর বিশেষ আদালতের জজ শেখ হাফিজুর রহমান এ দিন ধার্য করেন।

khaleda zia in wheel chair new

খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া জানান, এ মামলায় আজ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। কিন্তু তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন থাকায় শুনানি আজকের মতো মুলতবি করে ২৩ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

এর আগেও খালেজা জিয়া আদালতে উপস্থিত হতে না পারায় একাধিকবার শুনানি পিছিয়েছে। এ মামলায় গত ১৩ জানুয়ারি হুইল চেয়ারে করে খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়েছিল।

মামলার নথি থেকে জানা যায়, কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে চুক্তির ক্ষেত্রে দুর্নীতি ও রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধনের অভিযোগে পাঁচ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলমের করা ওই মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকেও আসামি করা হয়। রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি হয় তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৯ ডিসেম্বর।

sheikh mujib 2020