advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

টানা ৬ ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিক্ষার্থীরা ভিসি এসএম ইমামুল হকের পদত্যাগ দাবিতে এই কর্মসূচি পালন করেন। এতে করে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক ও ভোলা সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। জনভোগান্তি পৌঁছায় চরমে। বিপাকে পড়েন কুয়াকাটাগামী পর্যটকরা।

bu movement student

ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনের ১৬তম দিনে এই কর্মসূচি গ্রহণ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলনকারী ছাত্রনেতা শফিকুল ইসলাম ও লোকমান হোসেন জানান, এইচএসসি পরীক্ষার্থীদের কথা চিন্তা করে বিকাল ৫টায় অবরোধ তুলে নেয়া হয়। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে পুনরায় একই দাবিতে এই কর্মসূচি পালন করা হবে বলে জানান তারা।

এর আগে শিক্ষার্থীরা জানিয়েছেন, যতোক্ষণ পর্যন্ত উপাচার্য পদত্যাগ না করবেন ততক্ষণ পর্যন্ত তারা রাজপথে থাকবেন। তাদের যে কর্মসূচির ডাক দেয়া হয়েছে সেগুলো তারা যথার্থভাবে পালন করবেন। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত তাদের আন্দালন চলবে বলেও জানান তারা।

উল্লেখ্য, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। পরে তাদের রাজাকারের বাচ্চা বলে গালি দেয়ায় আন্দোলন আরও জোরদার হয়।

sheikh mujib 2020