advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে ছাত্রীদের নানা হয়রানির অভিযোগ করেছে সাধারণ শিক্ষার্থীরা। এর প্রতিবাদে মানববন্ধনও করেছেন তারা। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা। পরে আগামীকাল দুপুরে পুনরায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করেন তারা।

human chain ru

মানববন্ধনটি সঞ্চালনা করেন বেগম রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী শাকিলা খাতুন। শিক্ষার্থীরা অভিযোগ করেন এক ক্যাম্পাসের আবাসিক হলে দুই নীতি মানি না। মেয়েরা অসুস্থ হলে বিভাগের সভাপতি, প্রাধ্যক্ষের অনুমতি নিতে হয়। কিন্তু ছেলেদের হলে এসব কিছুই লাগে না। পাশাপাশি চতুর্থ শ্রেণির কর্মচারীদের হয়রানিতে অতিষ্ঠ সাধারণ শিক্ষার্থীরা, অভিযোগ করেন তিনি।

রহমতুন্নেসা হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, 'মেয়েদের হলে শুধুমাত্র মায়ের প্রবেশের অনুমতি আছে। কিন্তু কারও মা না থাকলে বোন আসেন। তাকে কোথায় থাকতে দিবো?'

মূলত বৃহস্পতিবার সকালে রহমাতুন্নেছা হলে এক আবাসিক শিক্ষার্থীর আপন বোনকে অপমান করে বের করে দেয়া হয়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। পরে ছাত্রীরা মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে। পরে এতে সংহতি জানান শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

sheikh mujib 2020