advertisement
আপনি দেখছেন

৩৪তম বিসিএসে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে ১৯৬ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। কমিশন জানিয়েছে, বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের থেকেই এ নিয়োগ দেওয়া হয়েছে।

BCS exam logo

গতকাল সরকারি কর্ম কমিশনের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সেখানে শিক্ষাগত যোগ্যতা, মেধা ও কোটার ভিত্তিতে তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে বলে জানানো হয়েছে।

এই নিয়োগপ্রাপ্তদের মধ্যে সমাজসেবা কর্মকর্তা হিসেবে ৩৭ জন, সমাজসেবা অধিদফতরের প্রবেশন কর্মকর্তা হিসেবে ১৮ জন এবং টেক্সাইল ইঞ্জিনিয়ারিং কলেজের কারিগরি প্রভাষক পদে ১৫ জন, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হিসেবে ১৩ জন, বিনিয়োগ বোর্ডের সহকারী পরিচালক পদে নয়জন, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রভাষক পদে ১৬ জনসহ মোট ১৯৬ রয়েছেন।

উল্লেখ্য, এর আগে ৩৪তম বিসিএসের চূড়ান্ত তালিকায় ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হয়। এদের মধ্য থেকে ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে এর আগে নিয়োগ দেয়া হয়েছিল। কিন্তু পদ খালি না থাকায় যাদের ওই সময় নিয়োগ দেয়া যায়নি তাদের নন-ক্যাডার পদে নিয়োগ দিতে ইতোমধ্যে নিয়োগ বিধিমালাও সংশোধন করেছে সরকার।  এছাড়াও প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেয়ার পর দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দেয়া হবে বলেও পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

আপনি্ আরো পড়তে পারেন 

চট্টগ্রামে শিক্ষার্থী হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড

কক্সবাজারে কার্গো বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু

সচিবদের জন্য আরো ১১৪টি নতুন ফ্ল্যাট

sheikh mujib 2020