advertisement
আপনি দেখছেন

১১ দফা দাবিতে আজ ঢাকার সদরঘাট থেকে দেশের বিভিন্ন জেলায় লঞ্চ চলাচল বন্ধ করে দেয় নৌযান শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদ। পরে বরিশালে চরমোনাই পীরের মাহফিলে অংশগ্রহনের সুবিধার্থে এবং শ্রম মন্ত্রণালয়ের দাবি মেনে নেয়ার আশ্বাসে কর্মবিরতি তুলে নেয় তারা। কর্মবিরতি প্রত্যাহারের খবর নিশ্চিত করেছেন সংগঠনটির যুগ্ম-আহ্বায়ক শেখ মো. ওমর ফারুক।

sadarghat strikeনৌ-ধর্মঘট প্রত্যাহারের পর ঘাটে লঞ্চ শুরু করেছে

খাদ্যভাতা, সুপেয় পানির খরচ আদায়সহ মোট ১১ দফা দাবিতে এ কর্মবিরতির ঘোষণা দেয়া হয়। দাবি আদায়ে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ কার্গো ওনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ বাল্কহেড, বাংলাদেশ নৌযান শ্রমিক লীগ এবং ট্রলার শ্রমিক ইউনিয়ন মিলে ঐক্য পরিষদ গঠন করে। গত ২৪ নভেম্বর সংবাদ সম্মেলনে তারা ঘোষণা দেন দাবি অনাদায়ে ২৭ নভেম্বর থেকে সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হবে।

বরিশালে চরমোনাই পীরের মাহফিল থাকায় এবং দাবিদাওয়া মেনে নিতে শ্রম মন্ত্রণালয়ের পক্ষ থেকে আশ্বাস দেয়ায় সংগঠনটি নৌ-ধর্মধট তুলে নেয়।

লঞ্চঘাটের পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে আশাবাদ ব্যক্ত করে ঢাকা নদীবন্দরের (সদরঘাট) যুগ্ম-পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) আলমগীর কবির জানান, সদরঘাট থেকে লঞ্চ চলাচল বন্ধ ছিল, তবে কর্মবিরতি প্রত্যাহারের পর থেকে ঘাটে লঞ্চ আসতে শুরু করেছে।