advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বৃহস্পতিবার বলেছেন, বিএনপি আবারও ধ্বংসাত্মক রাজনীতিতে ফিরে এসেছে। তিনি বলেন, হাইকোর্টের সামনে গাড়ি ভাঙচুরের ঘটনাই প্রমাণ করে তারা সুযোগ পেলেই ছোবল দেবে। আন্দোলনের নামে হাইকোর্টের সামনে যেভাবে গাড়ি ভাঙচুর করেছে তাতে বিএনপি ভাঙচুরের রাজনীতি, ধ্বংসাত্মক রাজনীতি ও পেট্রোল বোমার রাজনীতিতে আবার ফিরে এসেছে।’

info minister hasan mahmud 1সচিবালয়ে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি যদি এমন ধ্বংসাত্মক রাজনীতি থেকে বেরিয়ে আসতে না পারে তাহলে জনগণের সাথে তাদের বিচ্ছিন্নতা আরও বাড়বে। তারা যে জনগণকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে, ভবিষ্যতে তারা জনগণের শত্রু হিসেবে পরিণত হবে।’

হলি আর্টিজানের মামলার রায় প্রকাশে বিএনপ'র আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া নেই এই প্রসঙ্গে মন্ত্রী বলেন, আপনারা দেখেছেন অতীতে যখনই জঙ্গিদের গ্রেপ্তার করা হয়েছে তখনই তারা এ নিয়ে প্রশ্ন তুলেছে।

‘এমনকি বেগম খালেদা জিয়া কিছুদিন আগে বলেছেন, কিছু লোককে ধরে নিয়ে আটক করে রাখা হয় আর তাদের চুল, দাড়ি লম্বা হয়ে গেলে জঙ্গি হিসেবে চালিয়ে দেয় সরকার। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবসহ তাদের শীর্ষ নেতারা সবাই যখনই কোনো জঙ্গির এনকাউন্টারে মৃত্যুর ঘটনা ঘটেছে তখনই প্রশ্ন তুলেছে। অর্থাৎ জঙ্গিদের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে তারা প্রশ্রয় দিয়েছে, সহযোগিতা করেছে,’ যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘হলি আর্টিজানের ঐতিহাসিক রায় শুধুমাত্র বাংলাদেশের জঙ্গি নির্মূলের সহায়ক হবে শুধু তাই নয় এ রায় আমি মনে করি বিশ্ব প্রেক্ষাপটেও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

‘আমাদের দেশে আমরা যেভাবে জঙ্গি দমন করতে পেরেছি পৃথিবীর উন্নত দেশগুলোও সেভাবে জঙ্গি দমন করতে পারেনি,’ বলেন তিনি। ইউএনবি।