advertisement
আপনি দেখছেন

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এদেশে এখন দুই মাসের শিশু থেকে ৯০ বছরের বৃদ্ধ কেউ নিরাপদে নেই। রোববার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন।

fakhrul women childবক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল বলেন, দেশে এখন কেউ নিরাপদ নয়। যারা শারীরিকভাবে কিছুটা দুর্বল, তারা সবচেয়ে বেশি অনিরাপদ। সারাদেশে প্রতিনিয়তই নারী ও শিশুদের ওপর ধর্ষণ, অত্যাচার, নির্যাতন বেড়ে চলেছে।

তিনি বলেন, দেশটাকে এখন সন্ত্রাসের জনপদে পরিণত করেছে আওয়ামী লীগ। সমাজকে বিভক্ত করে সম্পূর্ণ দূষিত করে ফেলেছে। বিভক্তিটা ভয়ঙ্করভাবে সমাজের মধ্যে ছড়িয়ে গেছে। সন্ত্রাসীদের ভয়ে কেউই এখন আর কথা বলতে চায় না।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, তারা এখন সন্ত্রাস, ধর্ষণ, দুর্নীতি ও চাঁদাবাজদের রোল মডেল। তাদের নেতারা কোটি কোটি টাকা বিদেশে পাচার করে দিচ্ছে।

‘টাকা বানানো একটা রোগ' প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ‘এ রোগে তো আপনারাই বেশি আক্রান্ত। সোনার ছেলেদেরকে এখন ধরে ধরে আনছেন, বলার চেষ্টা করছেন যে তোমরা এখন ভালো হয়ে যাও।’

সেমিনারে আরা বক্তব্য রাখেন নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, অধ্যাপক ড. দিলারা চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, জাহানারা আহমেদ প্রমুখ।