advertisement
আপনি দেখছেন

ব্যানার-ফেস্টুন না ছাপিয়ে এসব টাকা অসুস্থ, অসচ্ছল ও গরিব মানুষদের দিতে বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার পটুয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি এ কথা বলেন।

obaidul kader 8

ওবায়দুল কাদের বলেন, সম্মেলনকে ঘিরে বড় বড় গেট, বড় বড় পোস্টার, সাজসজ্জা এগুলো করার প্রয়োজন নেই। এতে অনেক টাকা অপচয় হয়। এ টাকাগুলো অসহায় মানুষদের দিলে তাদের অনেক উপকার হতো।

নেতা হতে হলে বেশি বেশি দান করতে হবে জানিয়ে তিনি বলেন, বড় নেতার বৈশিষ্ট হচ্ছে সমাজের অসহায় মানুষদের সহযোগিতা করা। তাদের জন্য ত্যাগ স্বীকার করা। কোনো দুর্নীতি, চাঁদাবাজি, মাদক, সন্ত্রাস এসব করলে নেতা হওয়া যাবে না।

তিনি আরো বলেন, ১৪ জন দিয়ে কমিটি গঠন করলে হবে না। এসব পকেট কমিটি চলবে না। বসন্তের কোকিলদের দলে কোনো জায়গা নেই। কমিটি গঠনের ক্ষেত্রে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আর আওয়ামী লীগকে বাঁচাতে হলে ত্যাগী নেতাকর্মীদের আগে বাঁচাতে হবে। পাশাপাশি দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে হলে শেখ হাসিনাকে বারবার ক্ষমতায় আনতে হবে।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম প্রমুখ।