advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 39 মিনিট আগে

দেশের বাজারে দাম বৃদ্ধির পর বিভিন্ন জায়গায় কৃষকরা রাত জেগে পেঁয়াজের ক্ষেত পাহার দেয়ার খবর পাওয়া যায়। তবে এবার বগুড়ায় দুই শতক জমির পেয়াজ চুরি হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের মধ্যদীঘলকান্দি গ্রামে এমন ঘটনা ঘটে।

farmers watch onion feildপেঁয়াজের ক্ষেত পাহারায় কৃষক। ছবি- সংগৃহীত।

কৃষক ইয়াছিন আলী জানান, প্রতিবছর এই সময়টাতে তিনি তার জমিতে পেঁয়াজ রোপণ করেন। এ বছরও চার শতক জমিতে পেঁয়াজ রোপণ করেন এবং ইতোমধ্যে দুই শত জমির পেঁয়াজ ক্ষেত থেকে উত্তলণ করে প্রায় ১৫ হাজার টাকায় বিক্রি করেন। বাকি দুই শতক জমির পেঁয়াজ উত্তলন অবশিষ্ট ছিল। কিন্তু এরই মধ্যে সোমবার রাতে কে বা কারা তার জমির পেঁয়াজগুলো সব তুলে নিয়ে যায়।

এ বিষয়ে জোড়গাছা ইউনিয়নের সদস্য আবদুল গফুর জানান, অতীতে তার এলাকায় কখনো এ ধরনের পেঁয়াজ চুরির ঘটনা ঘটেনি। কিন্তু এবার এ মসলাটির বাজার মূল্য বেশি হওয়ায় ক্ষেত থেকেই চুরির ঘটনা ঘটেছে।

সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাসুদ জানান, কৃষকের জমি থেকে পেঁয়াজ চুরি যাওয়ার কথা তিনি এলাকার মানুষজনের কাছে শুনেছেন। তবে এ বিষয়ে কেউ এখনও থানায় অভিযোগ করেনি।

এর আগে রাজবাড়ীসহ দেশে বিভিন্ন জেলার কৃষকদের রাত জেগে পেঁয়াজের ক্ষেত পাহারা দিতে দেখা যায়। তারা জানান, অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও সংকটের কারণে ক্ষেত থেকে পেঁয়াজ চুরি হয়ে যাবার ভয় রয়েছে। তাই তারা রাত জেগে পেঁয়াজের ক্ষেত পাহারা দিচ্ছেন।

sheikh mujib 2020