advertisement
আপনি দেখছেন

চট্টগ্রামে বিভিন্ন দোকানে অভিযান চালিয়েছে পুলিশ। সেই অভিযানে জব্দ হওয়া টিসিবির পেঁয়াজগুলো পরে ৯১ টাকা কেজি দরে নিলামে বিক্রিও করেছে প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালত কক্ষে এই নিলাম অনুষ্ঠিত হয়। ৯১ টাকা দরে পেঁয়াজগুলো কেনেন নগরীর কোতোয়ালি মোড় এলাকার ব্যবসায়ী মো. মাসুম।

onion history create

মুখ্য মহানগর হাকিম আদালতের নাজির মো. আবুল কালাম আজাদ জানান, পেঁয়াজগুলো নিলাম করা হয়েছে। নিলামে সর্বোচ্চ দর ৯১টাকা হাঁকিয়ে সেগুলো কিনেছেন মো. মাসুম।

জব্দ করা পেঁয়াজ কিনতে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে আগ্রহী ক্রেতারা আদালত কক্ষে হাজির হন। পরে বাছাই শেষে ১৬ জন ক্রেতার উপস্থিতিতে নিলাম অনুষ্ঠিত হয়। প্রাথমিকভাবে ৪৫ টাকা দর থেকে নিলামের ডাক শুরু হয়। এরপর ৫০, ৫৫, ৬০, ৭০, ৭২, শেষ পর্যন্ত ৯১ টাকা দর ওঠে।

প্রসঙ্গত সোমবার রাতে ন্যায্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দকৃত পেঁয়াজ খোলাবাজারে বিক্রির অভিযোগে টিসিবির এক ডিলারসহ চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, ডিলার দোলন বড়ুয়া, তার সহকারী দিলীপ বড়ুয়া ও ট্রাকচালক এমদাদুল হক। এছাড়াও পেঁয়াজের ক্রেতা মোহাম্মদ জাহাঙ্গীরকেও গ্রেপ্তার করা হয়েছে। এ সময় জাহাঙ্গীর স্টোর নামের দোকান থেকে ১৭৫ কেজি পেঁয়াজ জব্দ করা হয়।