advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

সরকার উৎখাতের পাঁয়তারা চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে মহানগর আওয়ামী লীগের সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

obaidul kader in barisalবরিশালে বঙ্গবন্ধু উদ্যানে মহানগর আওয়ামী লীগের সম্মেলনে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী বলেন, ‘এখনো চক্রান্ত চলছে, সরকারকে উৎখাতের পাঁয়তারা চলছে। সুবিধাবাদীরা উইপোকার মতো দলকে খেয়ে ফেলবে। তাই প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযান সফল করতে হবে।’

এ সময় যেকোনো মূল্যে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ রাখার আহ্বান জানান কাদের।

তিনি বলেন, দেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আওয়ামী লীগকে বাঁচাতে হলে ত্যাগী নেতাদের বাঁচাতে হবে। চাঁদাবাজ, টেন্ডারবাজদের দলে দরকার নেই। শীতের অতিথি ও মৌসুমী পাখিদের দরকার নেই, দলে ত্যাগীদের মূল্যায়ন করতে হবে।

বিএনপি প্রসঙ্গে কাদের বলেন, বিএনপির নেতৃত্ব এখন অস্তিত্বের সংকটে। তাদের পরিণতি হবে মুসলিম লীগের মতো। ‘খালেদা জিয়া দুই বছর ধরে জেলে রয়েছেন। দুই বছরে তারা (বিএনপি নেতারা) দুই মিনিটও আন্দোলন করতে পারেনি। শুধু বিদেশিদের কাছে নালিশ করছে,’ বলেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা আমীর হোসেন আমু, আবুল হাসানাত আব্দুল্লাহ, গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম প্রমুখ বক্তৃতা করেন।

পরে বরিশাল মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি করা হয়েছে সাবেক কমিটির সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীরকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে। ইউএনবি।

sheikh mujib 2020