advertisement
আপনি দেখছেন

কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় ১৩ শ্রমিকের জীবন কেড়ে নেয়া ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

keranigonj fire factoryকেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় অগ্নিকাণ্ড

অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিনকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে বলে বৃহস্পতিবার মন্ত্রণালয়ের শ্রম শাখা এক অফিস আদেশে জানিয়েছে। কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির বাকি সদস্যরা হলেন- মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (শ্রম) এটিএম সাইফুল ইসলাম, শ্রম অধিদপ্তরের পরিচালক মো. আমিনুল ইসলাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঢাকার উপ-মহাপরিদর্শক আহমেদ বেলাল ও একই অধিদপ্তরের উপ-মহাপরিচালক (সেইফটি) মো. কামরুল হাসান। তারা ইতিমধ্যে কাজ শুরু করেছেন।

দক্ষিণ কেরানীগঞ্জের হিজলতলা এলাকার প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুন লেগে ঘটনাস্থলে একজন নিহত ও কমপক্ষে ৩০ জন দগ্ধ হন। পরে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট সন্ধ্যা পৌনে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। সেই সঙ্গে আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত আরও ১২ জনের মৃত্যু হয়। ইউএনবি।