advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শনিবার দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক ধীমান চন্দ্র মন্ডল এ আদেশ দেন বলে আদালতের পরিদর্শক ফরিদ মিয়া জানিয়েছেন। 

songram edito abul asad in remandদৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক মো. আবুল আসাদ

এর আগে হাতিরঝিল থানার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা গোলাম আজাদ সংগ্রামের সম্পাদককে পাঁচ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রামে প্রতিবেদন প্রকাশ করায় পুলিশ সম্পাদক আবুল আসাদকে আটক করে।

পরে তাকে হাতিরঝিল থানায় ৩৬ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কমান্ডার আফজাল হোসেনের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

ওই প্রতিবেদন প্রকাশের জেরে শুক্রবার পত্রিকাটির কার্যালয় ভাঙচুর করেন মুক্তিযোদ্ধা মঞ্চের একদল নেতা-কর্মী। মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সেক্রেটারি আল মামুনের নেতৃত্বে নেতা-কর্মীরা বিকাল ৫টার দিকে কার্যালয়ের সামনে জড়ো হয় এবং পরে হামলা চালিয়ে প্রায় এক ঘণ্টা ভাঙচুর চালায়। তারা কার্যালয়ে ঢুকে বেশ কয়েকটি টেলিভিশন, কম্পিউটার ও আসবাবপত্র ভাঙচুর করেন।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে হাতিরঝিল থানায় নিয়ে যায়।

sheikh mujib 2020