advertisement
আপনি দেখছেন

মেডিকেল বোর্ড কর্তৃক আদালতে পাঠানো সর্বশেষ রিপোর্টের সঙ্গে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থার মিল নেই বলে অভিযোগ করেছেন তার বোন সেলিমা ইসলাম। সোমবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমকর্মীদের কাছে সেলিমা এ অভিযোগ করেন।

selima islam in pressবিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলছেন তার বোন সেলিমা ইসলাম

তিনি বলেন, কারাবন্দি খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। তিনি হাঁটাচলা করতে পারছেন না এবং বর্তমানে তার পেটে ব্যথা রয়েছে। তিনি ঠিকমতো খেতেও পারছেন না।

হাসপাতালে খালেদা জিয়ার ঠিকমতো চিকিৎসা হচ্ছে না উল্লেখ করে সেলিমা আরো বলেন, চিকিৎসকরা তাকে ঠিকমতো ওষুধ দিচ্ছেন না। ফলে তার ডায়াবেটিস কোনভাবেই নিয়ন্ত্রণে আসছে না। তার ডায়াবেটিস সবসময় ১৪ থেকে ১৫ পর্যন্ত থাকে। ১২ এর নিচে কখনোই নামে না। সোমবার দেখা করার সময়ও তার ডায়াবেটিস ১৪ ছিল। এখানে তিনি কিভাবে বাঁচবেন?

প্যারোলে মুক্তির ব্যাপারে জানতে চাইলে তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, এই ব্যাপারে খালেদার সঙ্গে তাদের কোন কথা হয়নি। তারা (সরকার) বিএনপি চেয়ারপার্সনের শারীরিক অবস্থার কথা বিবেচনা করে হলেও তাকে জামিন দিতে পারতো। কিন্তু তারা সেটি করেনি। জামিন মানেইতো কোন আসামির মুক্তি না। জামিন না হওয়ার বিষয়টিকে খালেদা জিয়াও নজিরবিহীন বলে মন্তব্য করেছেন।

এর আগে বিকাল ৩টায় বিএসএমএমইউতে চিকিৎসাধীন ও কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার মেঝো বোন সেলিমা ইসলাম ও স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, স্ত্রী কানিজ ফাতেমা ও তাদের ছেলে অভিক ইস্কান্দার। এ সময় হাসপাতালের বাহিরে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার।

উল্লেখ্য, গত শনিবার বিএসএমএমইউতে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার কথা ছিল তার স্বজনদের। কিন্তু অনিবার্য কারণে করা কর্তৃপক্ষ সে সময় সাক্ষাতের অনুমতি বাতিল করে। এর আগে সর্বশেষ ১৩ নভেম্বর স্বজনরা তার সঙ্গে হাসপাতালে সাক্ষাৎ করেন।