advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

নতুন বছরে মন্ত্রিসভা পুনর্গঠন হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এমন ইঙ্গিত দেন।

kader al

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সময়ে সময়ে ক্যাবিনেট (মন্ত্রিসভা) পুনর্গঠন হয়। দেখুন, নতুন বছরে হয়তো কিছু হতে পারে।’

শেখ পরিবারের কারো আওয়ামী লীগের কমিটিতে আসার ব্যাপারে তিনি বলেন, তারা নিজেরাই আসতে রাজি নয়। শেখ রেহানা, সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ হোসেন পুতুল, ববি, রুপুমতি কেউই আসতে চায় না। আর এবারের নেতৃত্বেও কেউ আসবেন বলে মনে হয় না।

এর আগে শনিবার আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন দলটির সভাপতি পদে পুনরায় নির্বাচিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের। এছাড়া নতুন কমিটিতে তেমন কোনোৈ রদবদল না হলেও পদোন্নতি পেয়েছেন বেশ কয়েকজন।

১৭ সদস্যের সভাপতিমণ্ডলীর পূর্বের ১৪ জনই স্বপদে বহাল আছেন। খালি থাকা তিনটি পদে নতুন এসেছেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। আর যুগ্ম-সাধারণ সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে সভাপতিমণ্ডলীতে এসেছেন জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।

পূর্বের কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম পদোন্নতি পেয়ে নতুন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন ও মির্জা আজম পদোন্নতি পেয়ে নতুন কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া পদোন্নতি পেয়ে দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন।

পদোন্নতি পেয়েছেন সাবেক কার্যনির্বাহী সদস্য নজিবুল্লাহ হিরু। তিনি নতুন কমিটির আইন সম্পাদক নির্বাচিত হয়েছেন। পাশাপাশি মহিলা বিষয়ক সম্পাদক পদে নতুন করে দায়িত্ব পেয়েছেন মেহের আফরোজ চুমকি।

sheikh mujib 2020