advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 39 মিনিট আগে

রাজধানী ঢাকায় সূর্যের দেখা মিললেও সারাদেশে বয়ে চলেছে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। এর মধ্যেই আজ বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা নেমে এসেছে ৬ ডিগ্রি সেলসিয়াসে। ফলে বোঝাই যাচ্ছে, পরিস্থিতির তেমন একটা উন্নতি হয়নি। এমনকি এই অবস্থা আরও কয়েকদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সঙ্গে রয়েছে শৈত্যপ্রবাহ শেষে বৃষ্টির সম্ভাবনাও।

cold rain

আবহাওয়াবিদ মো. আশরাফ উদ্দিন জানান, দেশে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। এ শৈত্যপ্রবাহ আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত থাকতে পারে। এরপর ২৮ জানুয়ারি রাত থেকে ২৯ ও ৩০ জানুয়ারি বৃষ্টি হতে পারে।

তিনি আরও জানান, আজকের দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ৬ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। প্রায় অপরিবর্তিত থাকতে পারে আজ দিনের তাপমাত্রা, কমতে পারে আগামী ২ দিন রাতের তাপমাত্রা। তাপমাত্রার ধীরে ধীরে উন্নতি হবে বলে ধারণা করা হচ্ছে।

cold wave again

এর আগে বুধবার রাতে আবহাওয়া অফিস জানায়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ টাঙ্গাইল, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, নিকলী, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল ও সীতাকুন্ডু এলাকায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বইছে।

চলতি সপ্তাহের শুরুর দিকে কমতে থাকে দেশের বিভিন্ন এলাকায় তাপমাত্রা, বাড়তে থাকে শীতের তীব্রতা। গত মঙ্গলবার থেকে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসায় শৈত্যপ্রবাহ শুরু হয়, যা এখনো অব্যাহত রয়েছে।

sheikh mujib 2020