advertisement
আপনি দেখছেন

দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহের মধ্যেই চলতি জানুয়ারি মাসের শেষ তিন দিন অর্থাৎ ২৮, ২৯ ও ৩০ তারিখ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

rain cold

বিষয়টি নিশ্চিত করে আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন জানান, চলতি মাসের শেষ তিন দিন দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাত হতে পারে। এতে তাপমাত্রাও কিছুটা কমতে পারে।

তিনি আরো জানান, রংপুর, ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ যশোর ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এই অবস্থা আরো দুই থেকে তিন দিন অব্যাহত থাকতে পারে।

চলতি মাসে আর কোনো শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভাবনা কম উল্লেখ করে আবহাওয়া অফিস জানিয়েছে, জানুয়ারির শেষ দিকে বৃষ্টি হলে তাপমাত্রাও কিছুটা হ্রাস পাবে।

cold wave again

আজকের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে কোথাও কোথাও। এতে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পাওয়ার সম্ভাবনা থাকলেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

এর আগে গতকাল শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রাজারহাটে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া শ্রীমঙ্গলে ৭ ডিগ্রি সেলসিয়াস, ডিমলায় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।