advertisement
আপনি দেখছেন

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয়ের পেছনে বিএনপির সাংগঠনিক দুর্বলতা নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। রোববার রাজধানীর নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে দুই সিটিতে দাঁড়ানো বিএনপির কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এমন প্রশ্ন তোলেন।

mirza abbas 19

মির্জা আব্বাস বলেন, নির্বাচনে র‌্যাব-পুলিশ দিয়ে ভোট কেন্দ্রে হানা দিয়েছিল ক্ষমতাসীনরা। তারা কোনো কেন্দ্রেই বিএনপির প্রার্থী ও এজেন্টদের ঢুকতে দেয়নি। তাহলে এখন প্রশ্ন হচ্ছে, ‘আমাদের সাংগঠনিক কাঠামো কী এতই দুর্বল যে কোনো কেন্দ্রেই আমরা টিকতে পারলাম না? অন্তত কিছু একটা হলেও করা উচিত ছিল।’

এ সময় সংগঠনকে আরো সুন্দর ও সুসংগঠিত করার প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনের সময় বেশিরভাগ কেন্দ্র থেকে এটাই সংবাদ পেলাম যে, বিএনপির এজেন্টদের বের করে দেয়া হচ্ছে। অথচ বিএনপি কিছু একটা করতে পেরেছে, এমন কোনো সংবাদ পেলাম না। দেশনেত্রীর জন্য হলেও কিছু একটা করতে হবে।

ভোট জালিয়াতির বিষয়ে তিনি বলেন, বিভিন্ন কেন্দ্রে দেখা গেছে যারা নির্বাচনে জিতে যাচ্ছে তাদের ফলাফল স্থগিত করে রাখা হয়েছে। পরবর্তীতে চার/পাঁচ ঘন্টা আটকে রাখার পর তাদেরকে দুই/চার ভোটে হারিয়ে দেয়া হয়েছে। এভাবে করে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে। তাই সময়মতো ফলাফল প্রকাশ করেনি।

সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মহিলা দল সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ।

sheikh mujib 2020