advertisement
আপনি দেখছেন

দেশের সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ছয়টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করেছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। মঙ্গলবার টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাসে ১৯ পদাতিক ডিভিশনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ সম্মান প্রদান করেন।

bd army chief aziz ahmed

যে ছয়টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়েছে সেগুলো হলো বাংলাদেশ সেনাবাহিনীর ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১১ আর ই ব্যাটালিয়ন, ১৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, ৩ সিগন্যাল ব্যাটালিয়ন, ১৭ বীর এবং ১৯ বীর।

রেজিমেন্টাল কালার প্রাপ্ত ইউনিট সমূহকে অভিনন্দন জানিয়ে সেনাপ্রধান বলেন, রেজিমেন্টাল কালার প্রাপ্তি যেকোনো ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত। তাই কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও কর্তব্যনিষ্ঠার মাধ্যমে দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সবাইকে প্রস্তুত থাকতে হবে।

এদিন অনুষ্ঠানস্থলে পৌঁছালে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে অভ্যর্থনা জানান ১৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। পরে প্যারেড কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি সম্মিলিত চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন এবং জেনারেল সালাম প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন সেনাবাহিনী প্রধানগণ, সেনাসদর ও বিভিন্ন শাখার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, কোর অব আর্টিলারি, ইঞ্জিনিয়ার্স, সিগন্যালস, অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, রেজিমেন্টাল কালার প্রাপ্ত ইউনিটসমূহের প্রাক্তন অধিনায়কবৃন্দ ও সুবেদার মেজরগণ এবং আমন্ত্রিত সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

sheikh mujib 2020