advertisement
আপনি দেখছেন

বেগম খালেদা জিয়ার বন্দীদশা নিয়ে বিএনপি রাজনীতি করতে চায় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে তিনি এ কথা বলেন।

information minister

ঢাকা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বিএনপি চেয়ারপার্সনের স্বাস্থ্য ও তাকে মুক্ত করা নিয়ে বিএনপি নেতাদের ভূমিকা নিয়ে কথা বলেন।

তিনি বলেন, বিএনপি নেতাদের মধ্যেই মতভেদ রয়েছে। তাদের কর্মকাণ্ড দেখে মনে হচ্ছে বেগম খালেদা জিয়াকে বন্দী রেখেই এবং তার অসুস্থতাকে পুঁজি করেই তারা রাজনীতিটা করতে চায়। তারা বেগম জিয়ার মঙ্গল চায় না।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপির বিভিন্ন বক্তব্য তুলে ধরে আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, গতকাল মঙ্গলবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি প্যারোলে মুক্তি নিয়ে কোনো কথা বলেননি। খালেদা জিয়ার পরিবার বলছে, বেগম জিয়াকে প্যারোলে মুক্তি দিতে হবে।

মির্জা ফখরুলের বিভিন্ন মন্তব্য তুলে ধরে বলেন, একবার তিনি বলেন আইনের মাধ্যমে মুক্তি লাভ করতে চান। আবার বলছেন, আন্দোলনের মাধ্যমে তারা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবেন।

ড. হাছান মাহমুদ আরো বলেন, বিএনপির এ মতভেদ স্পষ্ট বোঝাচ্ছে বিএনপি খালেদা জিয়ার মুক্তি তারা চায় না। বরং এ নিয়ে রাজনীতি করতে তারা বেশি স্বাচ্ছন্দবোধ করছে।