advertisement
আপনি দেখছেন

রাজধানীর গুলশানে হলি আর্টিজান হামলার ঘটনার ওপর ভিত্তি করে ছবি নির্মাণ বন্ধ করতে বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকী ও বলিউডের নির্মাতা মহেশ ভাটকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। সম্প্রতি অবিন্তা কবির ফাউন্ডেশনের পক্ষ থেকে এই লিগ্যাল নোটিশটি পাঠানো হয়।

faruki mahesh bhat

বিষয়টি নিশ্চিত করে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ব্যারিস্টার মিতি সানজানা বলেন, হলি আর্টিজানে নিহত অবিন্তা কবিরের মায়ের সঙ্গে বেশ কয়েকজন নির্মাতা ছবি নির্মাণের ব্যাপারে কথা বলেন। কিন্তু তিনি অনুমতি দেননি। তাই নির্মাতা ফারুকী, প্রযোজক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া, জার্মানির টেন্ডম প্রডাকশন এবং ভারতের মহেশ ভাট, অগ্নিদেব চ্যাটার্জি ও গুল পানাংকে নোটিশ পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ ঘটনার ওপর সিনেমা নির্মাণের জন্য মহেশ ভাট দুইবার ঢাকায় ঘুরে গেছেন। স্বজন হারানো অনেক পরিবারের সঙ্গে কথা বলেছেন। তবে অবিন্তার পরিবারের সঙ্গে কোনো কথা বলেননি।

অবিন্তার মতো কোনো চরিত্র যেন প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোনো চলচ্চিত্র বা নাটকে না থাকে এবং এতে যেন দেশের সুনাম ক্ষুণ্ন না হয়, তাই নির্মাণ বন্ধে নোটিশ দেয়া হয়েছে, যোগ করেন এই আইনজীবী।

প্রসঙ্গত, হলি আর্টিজান হামলার ঘটনার ওপর ভিত্তি করে বাংলাদেশ-ভারত-জার্মান ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় ‘শনিবার বিকেল’ নামে সিনেমা নির্মাণ করেছেন মোস্তফা সরোয়ার ফারুকী। এটি বর্তমানে বাংলাদেশের সেন্সর বোর্ডে আটকা পড়ে আছে।