advertisement
আপনি দেখছেন

আগামী সোমবার থেকে দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টি শুরু হতে পারে। আর তা পরবর্তী তিন দিন বিভিন্ন এলাকায় অব্যাহত থাকতে পারে। এমনটাই জানিয়েছে দেশের আবহাওয়া বিভাগ।

rain may fall from monday

তবে তার আগে পরবর্তী ২৪ ঘণ্টাতেই দেশের কোনো কোনো জায়গায় বৃষ্টি ঝরতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

আজ শুক্রবার আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, চলতি মাসের ২৪ তারিখ থেকে অধিকাংশ এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আর ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে।

এদিকে, শুক্রবার সকাল ৯টার বুলেটিনে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত: শুষ্ক থাকতে পারে। রংপুর বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ সীতাকুণ্ডে ৩১ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ ভারতের বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।