advertisement
আপনি দেখছেন

পদ্মা সেতুতে সফলভাবে বসানো হয়েছে ২৫তম স্প্যান। শুক্রবার বিকেল ৩টার দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতুর ২৯ ও ৩০ নম্বর পিলারের ওপর এ স্প্যানটি বসানো হয়। এর মধ্য দিয়ে পদ্মা সেতুর ৩ হাজার ৭৫০ মিটার দৃশ্যমান হলো।

padma bridge span 2

বিষয়টি নিশ্চিত করে পদ্মা সেতু প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল করিম মুরাদ জানান, সকাল ১১টার দিকে একটি ভাসমান ক্রেনে করে স্প্যানটিকে মুন্সিগঞ্জের মাওয়া কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে জাজিরা প্রান্তের ২৯ ও ৩০ নম্বর পিলারের কাছে আনা হয়। এরপর সেটিকে ওপরে উঠানের কার্যক্রম শুরু হয়। পরে বিকেল ৩টার দিকে স্প্যানটিকে সফলভাবে দুই পিলারের ওপর বসানো হয়।

এর আগে চলতি বছরের গত ১১ ফেব্রুয়ারি ২৪তম স্প্যান, ২ ফেব্রুয়ারি ২৩তম স্প্যান, ২৩ জানুয়ারি ২২তম স্প্যান ও ১৪ জানুয়ারি ২১তম স্প্যান পদ্মা সেতুর ওপর বসানো হয়েছে।

পদ্মা সেতু প্রকল্প সূত্রে জানা যায়, চলতি বছরের মধ্যে পদ্মা সেতুতে সবগুলো স্প্যান বসানোর কাজ শেষ হবে। আগামী বছরের জুলাই মাস নাগাদ সেতুর ওপর দিয়ে যান চলাচল শুরু করবে। এ জন্য প্রতি মাসে তিনটি করে স্প্যান পদ্মা সেতুতে বসানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

আরো জানা যায়, ইতোমধ্যে মূল সেতুর নির্মাণ কাজ ৮৫ দশমিক ৫০ শতাংশ শেষ হয়েছে এবং নদী শাসনের কাজ শেষ হয়েছে ৬৬ শতাংশ। পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৬ দশমিক ৫০ শতাংশ।