advertisement
আপনি দেখছেন

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছেন আদালত। আগামী ১৬ মার্চ প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে। রোববার মামলার তদন্তকারী কর্মকর্তা পূর্বনির্ধারিত দিনে প্রতিবেদন দাখিল না করায় নতুন দিন ধার্য করেন ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা।

du incident mojnu remanded

গত ৫ জানুয়ারি বিকেলে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে বাসে করে কুর্মিটোলা যান। সন্ধ্যা ৭টার দিকে সেখানে বাসস্টপে নামলে এক অজ্ঞাত ব্যক্তি তাকে মুখ চেপে ধরে তুলে নিয়ে যায় এবং একটি নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে বলে অভিযোগ করেন ওই শিক্ষার্থী। এ সময় নির্যাতনের কারণে তিনি অজ্ঞান হয়ে পড়েন।

পরে রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে একটি সিএনজিচালিত অটোরিকশায় করে সেখান থেকে বাসায় যান তিনি। এরপর তার ১২টার দিকে সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিসি সেন্টারে (ওসিসি) ভর্তি করান।

এ ঘটনায় ওইদিন রাতেই ক্যান্টনমেন্ট থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেন ধর্ষণের শিকার ওই ছাত্রীর বাবা। পরদিন সোমবার র‌্যাব ও গোয়েন্দা পুলিশের দুটি দল ঘটনাস্থলে গিয়ে ওই শিক্ষার্থী ও ধর্ষকের ব্যবহৃত বিভিন্ন আলামত সংগ্রহ করে। এছাড়া ছাত্রীর স্বাস্থ্য পরীক্ষায় ধর্ষণের আলামত মিলেছে বলে জানায় ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগ।

এরপর ঘটনার তিন দিনের মাথায় র‌্যাব-১-এর একটি দল রাজধানীর কাওলা এলাকা থেকে ভবঘুরে ধর্ষক মজনুকে গ্রেপ্তার করে। ওইদিনই সংবাদ সম্মেলন করে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, গ্রেপ্তার মজনু একজন সিরিয়াল রেপিস্ট। এর আগেও সে একাধিক নারীকে ধর্ষণ করেছে। গ্রেপ্তারের পর সে ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের কথা স্বীকার করে।

sheikh mujib 2020