advertisement
আপনি দেখছেন

হলিউডের বিখ্যাত অভিনেত্রী ও জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি চিঠি পাঠিয়েছেন। গত ২১ ফেব্রুয়ারি পাঠানো ওই চিঠিতে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া ও সুরক্ষা নিশ্চিত করায় শেখ হাসিনার প্রশংসা করেন তিনি। আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় তথ্যটি নিশ্চিত করেছে।

angelina jollie sent a letter to sheikh hasina

চিঠিতে রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রীর উদারতার ভূয়সী প্রশংসা করে জোলি বলেন, নিপীড়িতদের আশ্রয়দানের পাশাপাশি তাদের সব রকম সহযোগিতা করায় আমি আপনাদের প্রতি চির কৃতজ্ঞ। তাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার ব্যাপারে কাজ করে যাচ্ছে ইউএনএইচসিআর।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের মানবিক সঙ্কট মোকাবেলায় অর্থ জোগাড় করতে ইউএনএইচসিআরের ২০২০ সালের পরিকল্পনা আরো ভালোভাবে কাজ করবে। তাদের জন্য মানবিক সাহায্য ও সঙ্কট নিরসনে নিজেকে নিয়োজিত রাখতে প্রতিজ্ঞাবদ্ধ তিনি।

এর আগে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে বাংলাদেশের রোহিঙ্গা শিবির পরিদর্শনে আসেন অ্যাঞ্জেলিনা জোলি। সেবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছিলেন তিনি।