advertisement
আপনি দেখছেন

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের আপাতত দেশে না আসতে অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রবাসীদের উদ্দেশ্যে তিনি এ অনুরোধ করেন।

health minister at secretary bhabanস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (বা থেকে তৃতীয়)

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যেসকল বাংলাদেশি বিদেশে বসবাস করছেন তাদের খুব জরুরি প্রয়োজন ছাড়া দেশে আসার দরকার নেই। কারণ আমরা চাই না বাংলাদেশের মানুষ করোনায় আক্রান্ত হউক। আর প্রবাসী বাংলাদেশিরাও নিশ্চয়ই এমনটা চান না।’

তিনি বলেন, দেশের মানুষ কিংবা প্রবাসীদের পরিবারের কেউ করোনায় আক্রান্ত হউক, এমনটা কেউ চায় না। তাই দেশ ও পরিবারের স্বার্থে প্রবাসীরা আপাতত দেশে না আসলেই ভালো। পাশাপাশি প্রয়োজন ছাড়া কারো বিদেশে ভ্রমণ না করাটাই উত্তম।

এদিকে এখন পর্যন্ত ৭ জন প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সিঙ্গাপুরে ৫ জন এবং সংযুক্ত আরব আমিরাতে ২ জন। সিঙ্গাপুরে ইতোমধ্যে ৩ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। বাকিদের এখনো পর্যবেক্ষণে রাখা হয়েছে।

প্রসঙ্গত, বিশ্বের বিভিন্ন দেশে প্রায় এক কোটি প্রবাসী বাংলাদেশি বসবাস করছেন। এরমধ্যে সবচেয়ে বেশি আছেন মধ্যপ্রাচ্যের দেশগুলোতে। ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাত, কাতার, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের আরো কয়েকটি দেশে করোনা ছড়িয়ে পড়েছে।

sheikh mujib 2020