advertisement
আপনি দেখছেন

দেশে গণতন্ত্র না ফিরলে নারীদের অধিকারও ফিরে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত র‌্যালি উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

fakhrul with womens

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে নারী শিক্ষার জন্য সবচেয়ে বেশি অবদান রেখেছেন বেগম খালেদা জিয়া। তিনি দেশে নারীদের জন্য অবৈতনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন করেছিলেন। সেই নেত্রীকে আজ মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। উনাকে মুক্ত করতে হবে। নয়তো গণতন্ত্র মুক্তি পাবে না।

তিনি বলেন, গণতন্ত্র আন্দোলনের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে নারীদের অধিকার ফিরিয়ে আনতে হবে। একই সঙ্গে নিরাপদ সমাজ তৈরির জন্য নারীদের এগিয়ে আসতে হবে।

নারীদের প্রশংসা করে তিনি বলেন, দেশের নারীরা অত্যন্ত নিষ্ঠাবান। তারাই পরিবারগুলোকে টিকিয়ে রাখতে বড় ভূমিকা পালন করেন। পরিবারের জন্য নিরলসভাবে কাজ করে যান।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, জাতীয়তাবাদী মহিলা দল সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান এবং মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফাসহ সংগঠনের নেতাকর্মীরা।

sheikh mujib 2020