advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তবে এ বিষয়ে করণীয় আছে। মঙ্গলবার দলের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

kader press conference about corona

কাদের বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে এ বিষয়ে সকলের করণীয় আছে। তা হলো- করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সকলকে সতর্ক থাকতে হবে। যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার প্রস্তুত রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাইরাস প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি সবাইকে সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী, রাজধানীর সবগুলো হাসপাতালে প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দেশের সকল জেলা ও উপজেলা পর্যায়ে হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে।

কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দল বা পরিবারের কথায় তার মুক্তি হবে না। তবে তার চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকরা যদি কোনো সুপারিশ করেন, তা হলে তা বিবেচনা করা হবে।

তিনি আরো বলেন, উন্নত চিকিৎসা ও মানবিক কারণ দেখিয়ে একাধিকবার খালেদা জিয়ার জামিনের আবেদন করা হয়েছে। তবে আদালত প্রত্যেকবারই তা নামঞ্জুর করে দিয়েছেন। তাই পরিবারের আবেদনে তাকে মুক্তি দেওয়ার কোনো সুযোগ নেই।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে নেওয়া কর্মসূচি পুনর্বিন্যাস প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, জনস্বাস্থ্যের কথা মাথায় রেখে মুজিব জন্মশতবার্ষিকীর কর্মসূচি পুনর্বিন্যাস করা হয়েছে। এতে কোনো রাজনীতি নেই, শুধু জনকল্যাণের কথা চিন্তা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।