advertisement
আপনি দেখছেন

মানিকগঞ্জে বাড়তি সতর্কতা হিসেবে বিভিন্ন দেশ থেকে আগত ৫৯ জন প্রবাসীকে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তারা সকলে সুস্থ আছেন বলে মঙ্গলবার সন্ধ্যায় জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

corona virus

তিনি বলেন, এই ৫৯ জনের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় চার নারীসহ ৩২ জন, সাটুরিয়া উপজেলায় ১৮ জন, শিবালয়ে ছয়জন, দৌলতপুরে দুইজন এবং সিংগাইর উপজেলায় একজন। সম্প্রতি তারা ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে দেশে ফিরেছেন।

তাদের শরীরে করোনার কোনো উপসর্গ লক্ষ্য করা যায়নি। তারপরও বাড়তি সতর্কতা হিসেবে নিজ বাড়িতেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পাশাপাশি তাদের ও পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে স্বাস্থ্য বিভাগ, যোগ করেন এই কর্মকর্তা।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, কেয়ারেন্টাইনে থাকা ব্যক্তি ও তাদের পরিবারের কাউকে আপাতত বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। যদি তাদের শরীরে করোনার কোনো লক্ষণ প্রকাশ পায় তাহলে তাৎক্ষণিকভাবে হাসপাতালে প্রেরণ করা হবে।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধ ও আক্রান্ত ব্যক্তিদের তাৎক্ষণিক চিকিৎসাসেবা নিশ্চিত করতে জেলা সদর হাসপাতালে ১২ বেডের আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে।

sheikh mujib 2020