advertisement
আপনি দেখছেন

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিন রোগীর মধ্যে দুইজন সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। সরকারের এ প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ওই দুইজনকে যেকোনো সময় হাসপাতাল থেকে রিলিজ দেয়া হবে।

dr mirzadi sabrina flora

আজ বুধবার দুপুরে আইইডিসিআরের সম্মেলন কক্ষে করোনা নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, আমরা আগে থেকেই বলে এসেছি, করোনা আক্রান্ত তিন রোগীর কেউই তেমন অসুস্থ না। আজ আমরা করোনা আক্রান্ত রোগীদের বিষয়ে একটা সুখবর দেবো।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনার কথা তুলে ধরে ডা. মীরজাদী বলেন, পর পর দুই দিন কারো শরীরে করোনার উপস্থিতি পাওয়া না গেলে তাকে সুস্থ বিবেচনা করা হয়। নির্দেশনা অনুযায়ী করোনা আক্রান্ত তিনজন রোগীর নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে দুই জনের শরীরে পর পর দুই দিন এ ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

বিষয়টি বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অবহিত করার পর শিগগিরই ওই দুই জনকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হবে বলে জানান আইইডিসিআর পরিচালক। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মতো তিনজনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। যাদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ।

সংস্থাটির পক্ষ থেকে এর আগে জানানো হয়, সম্প্রতি দুইজন ইতালি থেকে দেশে ফেরেন। দেশে আসার পর তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আর ওই দুইজনের সংস্পর্শে আসায় আরেকজনের শরীরে ভাইরাস ছড়ায়।

sheikh mujib 2020