advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ও তা থেকে রক্ষা পেতে জনসাধারণকে বাড়িতে বসে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে আহ্বান জানিয়েছে পুলিশ। বুধবার মাদারীপুর জেলার কালকিনি উপজেলায় মাইকিং করে এ আহ্বান জানায় থানা পুলিশ।

corona protect police miking

এ সময় রাস্তা-ঘাটে ইজিবাইক ও ভ্যানসহ সব ধরনের যান চলাচলে নিষেজ্ঞা জারি করেন তারা। ভাইরাসটি নিয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে বিভিন্ন প্রচার-প্রচারণাও চালানো হয়।

সবাইকে ঘরে থাকতে অনুরোধ করে তারা বলেন, কেউ বাড়ির বাইরে বের হবেন না। সবাইকে সরকারের নির্দেশনা মেনে চলতে হবে। বাড়িতে থেকেই পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে ফৌজদারি মামলায় গ্রেপ্তার করা হবে।

এদিকে, করোনা মোকাবেলায় আগে থেকেই মুদি দোকান, ওষুধের ফার্মেসি ও স্বাস্থ্য বিভাগ ছাড়া উপজেলার সব ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া রাস্তা-ঘাটে চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কালকিনি থানা পুলিশ ওসি মো. নাসিরউদ্দিন মৃধা বলেন, ইতোমধ্যে মাইকিং করে জনসাধারণকে জানিয়ে দেয়া হয়েছে। ভাইরাস থেকে রক্ষা পেতে সবাইকে নামাজ পড়তে অনুরোধ করা হয়েছে। কারণ আল্লাহ তা’য়ালাই পারেন এ বিপদ থেকে উদ্ধার করতে।