advertisement
আপনি দেখছেন

মানিকগঞ্জে জ্বর-কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়ায় আক্রান্ত এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রোববার সদর উপজেলার মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে সুচিত্রা সরকার (২৬) নামের ওই নারীর মৃত্যু হয়। এরপরই একটি গ্রাম পুরো লকডাউন করে দেয়া হয়েছে।

manikgong munnu medical hospital

বিষয়টি নিশ্চিত করে হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন বলেন, ইতোমধ্যে ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত বড়ইছড়া গ্রামটি লকডাউন থাকবে। এই সময়ের মধ্যে সেখানে বাস করা ২০০ পরিবারের খাবারের ব্যবস্থা করবে উপজেলা প্রশাসন।

মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. মাহবুবুল হাসান বলেন, গত এক সপ্তাহ ধরে ওই রোগী জ্বর, কাশি, শ্বাসকষ্ট এবং দুই দিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন। তাকে আজ মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। চিকিৎসকরা দেখেই মৃত নিশ্চিত করেন।

তিনি বলেন, মৃতের স্বজনদের মাধ্যমে জানা যায়, এক সপ্তাহ আগে তার শ্বশুর মারা যান। তখন সেখানে অনেক লোকসমাগম হয়েছিল। সেখান থেকেই আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, রোগীর স্বজন ও প্রতিবেশীদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে হাসপাতালে বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে এবং রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, মৃত ওই গৃহবধূর বাড়ি হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামে। তার স্বামীর নাম নিতাই সরকার।