advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের সংক্রমণের ফলে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন খেটে খাওয়া মানুষগুলো। তাদের সাহায্যে সমাজের অনেকেই এগিয়ে এসেছেন। সবাই চেষ্টা করছেন যেন এই মানুষগুলো অন্তত নিরাপদে থাকতে পারেন। প্রতিনিয়ত পরিবারগুলোতে পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রীসহ প্রয়োজনীয় দ্রব্যাদি।

meyor atiq corona foodনিম্ন আয়ের মানুষদের জন্য খাদ্যসামগ্রী প্রস্তুত করছেন মেয়র আতিক

এরই পরিপ্রেক্ষিতে এবার রাজধানীর নিম্ন আয়ের পরিবারগুলোর বাড়িভাড়া মওকুফ করতে বাড়ির মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। মঙ্গলবার বনানীর নিজ কার্যালয়ে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, দেশের চলমান সংকটময় পরিস্থিতিতে সবচেয়ে বেশি কষ্টে আছেন বস্তিবাসীরা। সেখানে তাদের ভাড়া দিয়ে থাকতে হয়। তারা দিন আনে দিন খায়। এখন সব কাজ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন মানুষগুলো। তাই মালিকদের আহ্বান জানাবো, যেন তাদের অন্তত এক মাসের বাড়িভাড়া মওকুফ করা হয়।

তিনি বলেন, মানবিক বিবেচনায় বস্তিবাসীদের বাড়িভাড়া মওকুফ করতে বাড়ির মালিকদের আহ্বান জানাবো। এতে হয়তো বাড়িওয়ালাদের কিছু কষ্ট হবে। কিন্তু বিশ্বজুড়ে চলা এই সংকটময় পরিস্থিতিতে অন্তত এতটুকু কষ্টতো মেনে নিতেই হবে। তাহলে এই মুহূর্তে খেটে খাওয়া মানুষগুলোর অনেক উপকার হবে।

সমাজের ধনী ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আসুন আমরা সবাই মিলে মানবতার সেবায় এগিয়ে আসি। কারণ মানবসেবার করার এখনই সঠিক সময়।